A+ না থাকায় শশিদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কে সরকারি করার ঘোষণা

এবছর শশিদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে একটিও A+ নেই এবং সেই সাথে স্কুলের ইতিহাসে এবছরের রেজাল্ট সবচেয়ে খারাপ হয় তবে দোষ পরিক্ষার্থীদের নয়.গত ২ দিন আগে বিদ্যালয়ের এবছরের এক পরিক্ষার্থী মোহাম্মদ আব্দুল্লাহ আল নোমান তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেয় “রাজনীতি দিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নতি কখনো সম্ভব না.
কিন্তু ব্রাক্ষণপাড়া থানার অন্যতম বিদ্যালয় এখনো সরকারি হয় নি তাই এই বছর রেজাল্ট যাই হোক স্কুল কে সরকারি করার দাবি শিক্ষক-শিক্ষিকা সহ সকল ছাত্র-ছাত্রীদের.
যারা এই উক্ত কাজের অবদানের পিছনে আছে তারা হল
-মাজহারুল ইসলাম
-শ্রী আকাশ চন্দ্র শীল
-মোহাম্মদ আব্দুল্লাহ আল নোমান
-নাজমুল হাছান
-শাহরানা সহ প্রমুখ পরিক্ষার্থী

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বাবু তারক চন্দ্র চৌধুরী ছিলেন একজন প্রজা হিতৈষী জমিদার। যখন নিবর্ণের হিন্দু সম্প্রদায় এবং মুসলমান গণ শিক্ষার আলো থেকে বঞ্চিত ছিলেন তখন তারা প্রায়ই বাবু তারক চন্দ্র চৌধুরী কে একটি শিক্ষা প্রতিষ্ঠান করার জন্য অনুরোধ করতেন। বাবু অন্য হিন্দু প্রজাদের থেকে ব্যতিক্রম ছিলেন। তিনি নিম্ন বর্ণের হিন্দু সম্প্রদায় ও মুসলমানগণকে বেশী পছন্দ করতেন বলে তাদের আহবানে সাড়া দিতে গিয়ে বিদ্যালয় প্রতিষ্ঠা করতে সম্মত হন। তিনি ছিলেন নি: সন্তান এবং তেতাভূমি গ্রামের বাসিন্দা। প্রজাগণ তাঁকে বিদ্যালয়টি তাঁর নামে করার জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি ছিলেন একজন বড় মনের মানুষ। তাই তিনি নিজের নামে কিংবা গ্রামের নামে না করে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল ইউনিয়ন এর মধ্যস্থল শশীদল গ্রামে ১৯৩৫ খ্রি: শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।